Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Popular Posts

Breaking News:

latest

খোদ মেদিনীপুর শহরের অদূরেই পানীয় জলের সরবরাহ থেকে বঞ্চিত আদিবাসী পাড়ার বাসিন্দারা !

নিউজবাংলা ডেস্ক, মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর জেলার সদর ব্লকের কোতোয়ালি থানার বালিপাতা বুথের আদিবাসী পাড়া। যেখানে বসবাস করেন ২৫ থেকে ৩০টি পিছিয়ে পড়া পরিবার। অভিযোগ, দীর্ঘ টালবাহানায় এই পরিবারগুলি পানীয় জলের সরবরাহ থেকে বঞ্চিত হয়ে…



নিউজবাংলা ডেস্ক, মেদিনীপুর পশ্চিম মেদিনীপুর জেলার সদর ব্লকের কোতোয়ালি থানার  বালিপাতা বুথের আদিবাসী পাড়া। যেখানে বসবাস করেন ২৫ থেকে ৩০টি পিছিয়ে পড়া পরিবার। অভিযোগ, দীর্ঘ টালবাহানায় এই পরিবারগুলি পানীয় জলের সরবরাহ থেকে বঞ্চিত হয়ে রয়েছেন বছরের পর বছর ধরে।

এই নিয়ে বহুবার প্রশাসনের কাছে দরবার করেও কোনও সুরাহা হয়নি। অভিযোগ, গ্রামের এই আদিবাসী পাড়ার আশেপাশে থেকে চলে গিয়েছে পানীয় জল সরবরাহের একাধিক লাইন। কিন্তু এই পাড়ার বাসিন্দাদের উপেক্ষার চিত্র বদলায়নি কখনও।

তবে এবার আর অনুরোধ উপরোধ নয়। এবার সরাসরি প্রতিরোধের রাস্তায় নেমেছেন এই পাড়ার বাসিন্দারা। সম্প্রতি গ্রামের এই পাড়ার ভেতর দিয়ে নতুন করে জলের লাইন নিয়ে যাওয়ার কাজ শুরু হতেই বেঁকে বসেছেন আদিবাসী পাড়ার বাসিন্দারা।

রবিবার পাড়ার মধ্যে মাটি খোঁড়ার কাজ শুরু হতেই এলাকাবাসীদের বাধায় সেই কাজ বন্ধ হয়ে যায়। এলাকাবাসীদের অভিযোগ, তাঁরা পিছিয়ে পড়া দরিদ্র পরিবার। কিন্তু কোনওদিনই তাঁদের আবেদনে কান দেয়নি কেউ।

এলাকার পঞ্চায়েত প্রধান থেকে ব্লক প্রশাসন, সর্বত্রই ছোটাছুটি করেও সমস্যার সুরাহা হয়নি। তাই এবার আদিবাসীপাড়ার বাসিন্দাদের বাড়িতে জল না দিলে এই এলাকা থেকে জলের লাইন পাতার কাজ করতে দেওয়া হবে না বলেই দাবী জানিয়েছেন এলাকাবাসীরা।

এই ঘটনার বিষয়ে স্থানীয় পঞ্চায়েত সদস্য শংকর অধিকারী জানিয়েছেন, গ্রামের এই প্রান্তের মানুষগুলোর সমস্যা দীর্ঘদিনের। কিন্তু পঞ্চায়েত বা ব্লক প্রশাসন এই নিয়ে উদাসীন। 

আদিবাসীপাড়ার বাসিন্দাদের দাবী, তাঁদের বাড়িতে জলের লাইন দিলে তবেই পাড়ার মধ্যে দিয়ে পাইপ নিয়ে যেতে দেবেন। তিনি বিষয়টি সব স্তরেই জানিয়েছেন। এই এলাকার মানুষদের পাশে দাঁড়ানোর জন্য প্রশাসনকেও অনুরোধ জানিয়েছেন তিনি।

জেলা খবরের আপডেট পেতে এইখানে ক্লিক করুন - Whatsapp