Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Popular Posts

Breaking News:

latest

তমলুকের আস্তাড়া গ্রামে ধূমধাম করে আয়োজিত হল বর্ষ প্রাচীন "স্বাগত উৎসব" !



পূর্বমেদিনীপুর.ইন :  পূর্ব মেদিনীপুর জেলার সাংস্কৃতিক পীঠস্থান তমলুকের অদূরেই অবস্থিত আস্তাড়া গ্রামে আয়োজিত হয়ে গেল ২৬ তম বর্ষের "স্বাগত উৎসব"। আস্তাড়া স্পোর্টস অ্যান্ড কালচারাল অ্যাসোসিয়েশনের উদ্যোগে মেলাটির উদ্বোধন করেন মাতঙ্গিনী পঞ্চায়েত সমিতির সভাপতি শ্রী দিবাকর জানা।

এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমাজসেবী সৌমেন মজুমদার, হীরালাল চৌধুরি এবং প্রাক্তন শিক্ষক শক্তিপ্রসাদ দাস। এই মেলায় প্রকাশিত হল ২১তম গ্রামীন দেওয়াল পত্রিকা "চিরাগ"। চারদিন ধরে চলা এই উৎসবে ছিল বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা।



এছাড়াও ছিল কলকাতা থেকে আগত বিভিন্ন বিখ্যাত শিল্পী সমন্বয়ে মনোরম বিচিত্রানুষ্ঠান। ছিল যাত্রানুষ্ঠান বিখ্যাত সংগীতশিল্পী মিস জোজো সংগীত পরিবেশন করে সবাইকে মাতিয়ে দেন। শেষ দিনে একসাথে উপস্থিত হয়েছিলেন বাংলা মেগা সিরিয়ালের তিন জনপ্রিয় নায়িকা জয়ী, লক্ষী এবং শ্যামা।

প্রত্যেক দিনেই ভীড় উপচে পড়েছিল উৎসব-প্রাঙ্গনে। স্বাগত উৎসবের সম্পাদক সোমনাথ মজুমদার জানান, এই উৎসব উপলক্ষ্যে যে স্বাস্থ্য মেলার আয়োজন করা হয়েছিল তাতে ব্যাঙ্গালোর, কলকাতা, দিল্লি থেকে আগত ডাক্তারবাবুরা ৩৯৭জন রোগীকে বিনামূল্যে চিকিৎসা করেছেন।



তিনি আরোও জানান এই মাসেই রোগীদের কথা মাথায় রেখে চক্ষু পরীক্ষা শিবিরের আয়োজন করা হবে। যুগ্ম সম্পাদক নীলয় চৌধুরী জানান উচ্চ মাধ্যমিক পরীক্ৎায় নবম স্থানাধীকারী শ্রী সৌমেন মাজী, প্রখ্যাত মৃৎশিল্পী অনুপ ঘোড়াই সহ খেলোয়াড় সৌমিলি মন্ডলকে সংবর্ধনা জ্ঞাপন করা হয়।

এছাড়াও আয়োজন করা হয় রক্তদান শিবিরের। ২২তম বর্ষে রক্তদান শিবিরে প্রায় ৫২ জন রক্তদাতা রক্ত দান করেন। উৎসবে যোগ দেওয়া প্রত্যেক অতিথিকে ফুলের তোড়ার পরিবর্তে গাছের চারা দিয়ে বরণ করার মাধ্যমে পরিবেশ সংক্রান্ত একটি বার্তা পৌঁছে দিতে পেরেছেন বলে জানান সম্পাদক মহাশয়।


জেলা খবরের আপডেট পেতে এইখানে ক্লিক করুন - Whatsapp