Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Popular Posts

Breaking News:

latest

গাছের মায়ায় বাঁধা পড়ুক সম্পর্কের বাঁধন, বিদায়ী মাধ্যমিক পরীক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হল শাল গাছ !



পূর্বমেদিনীপুর.ইন :  মাধ্যমিক পরীক্ষার্থী ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে স্কুলে আয়োজিত হয়েছে বিদায় সম্বর্ধনা অনুষ্ঠান। ভারাক্রান্ত মন নিয়ে বসে ছাত্রছাত্রীরা। এতদিনের চেনা স্কুল ছেড়ে চলে যেতে হবে চিরদিনের জন্য। ঠিক এমন একটি মুহূর্তে ছাত্রছাত্রীদের জন্য অভাবনীয় উপহার নিয়ে এলেন শিক্ষক শিক্ষিকারা।

প্রতিটি ছাত্রছাত্রীদের হাতে তুলে দেওয়া হল একটি করে শাল গাছ। যা কিনা শুধু পরিবেশকেই রক্ষা করবে না, সম্পর্কের বাঁধনটা ভবিষ্যতেও বেঁধে রাখবে এই শাল গাছ। সময়ের সাথে সাথে এই শালগাছই একদিন বয়ে নিয়ে যাবে স্কুলের স্মৃতি। যা অটুট থাকবে এই শাল গাছের হাত ধরেই।



ঘটনাস্থল পূর্ব মেদিনীপুরের পূর্ব শ্রীকৃষ্ণপুর বিটিএম বিদ্যাপীঠ। যেখানে আনুষ্ঠানিক ভাবে স্কুলের ১৫৩ জন মাধ্যমিক পরীক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হল চারাগাছগুলি। মঙ্গলবার মাধ্যমিক পরীক্ষার্থীদের বিদ্যালয়ে পাঠ গ্রহণের শেষ দিন ছিল। সেই দিনটিতেই আয়োজিত হয় অনুষ্ঠানটি।

আর এদিনই স্কুলের সহ শিক্ষক মতিলাল দাসের জন্মদিন ছিল। তাঁরই ইচ্ছায় এবং চলো পাল্টাই গ্রুপের ব্যবস্থাপনায় স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক অরুণ কুমার সামন্ত এই উদ্যোগে সামিল হন। তাঁদের ইচ্ছে, ছাত্রছাত্রীরা এই গাছের মাধ্যমেই নিজের স্কুলের স্মৃতিকে ফিরে পাবে।



স্কুলের দশম শ্রেণীর ছাত্র সোমনাথ দাস জানিয়েছে, "বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেনী থেকে পড়ে আসছি বিভিন্ন বিষয়ে আমাদের স্যারেরা ভীষণ উৎসাহিত করেন আজ বিদ্যালয়ের শিক্ষা গ্রহণের শেষ দিনে এমন একটি উপহার সযত্নে আগলে রাখব বাড়িতে গিয়ে। এই গাছই আমাদের স্কুলের স্মৃতি ফিরিয়ে দেবে" বলে জানিয়েছে সে।



আর এক ছাত্রী পুজা দাস এর মতে, "গাছের থেকে পরম বন্ধু আর কেউ নেই তাই আজ বিদায়ের দিনে এমন সুন্দর একটি গাছ পেয়ে ভীষন খুশি"

অন্যদিকে মতিলালবাবু ছাত্র ছাত্রীদের উদ্দেশ্যে বললেন, "এত দিন যে শিক্ষা পেয়েছ তার মূল্যায়নের জন্যে তোমরা যাচ্ছ আগামী ১২ তারিখ এবং এই শিক্ষার মূল্যায়ন করবেন তোমার শিক্ষাগুরুরা। কিন্তু জীবনের থেকে যে শিক্ষা তোমরা পাবে তার মূল্যায়ন তোমাদেরকেই করে যেতে হবে তাই নিজেদেরকে ওই হাতে থাকা সবুজ গাছটির মতো করে গড়ে তোলো"


মোবাইলে আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন - Whatsapp