Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Popular Posts

Breaking News:

latest

“রক্ত দান, জীবন দান”, যুব সমাজকে রক্তদানে উৎসাহিত করতে সাইকেলে দেশ ভ্রমণে হুগলীর জয়দেব !



পূর্বমেদিনীপুর.ইন : "রক্তদান জীবনদান"- এই বার্তাকে জনসাধারণের মধ্যে ছড়িয়ে দিতে সাইকেলে চড়ে দেশজুড়ে পাড়ি জমালেন জয়দেব রাউত। গত ৫ অক্টোবর বাড়ি থেকে বেরিয়ে ১২টি রাজ্য সাইকেলে পরিক্রমণ করে ফেলেছেন তিনি।



বৃহস্পতিবার বিকাল ৪টার সময় পূর্ব মেদিনীপুরের মেছেদায় পৌঁছলেন হুগলির বৈদ্যবাটির যুবক জয়দেব রাউত। রক্তের সংকট মেটাতে ও সাধারণ মানুষের মধ্যে রক্ত দানে উৎসাহ দিতে দেশ জুড়ে সাইকেল প্রচার করে চলেছেন এই যুবক।

বৈদ্যবাটির চাঁপাদানির বাসিন্দা জয়দেববাবু পেশায় ভদ্রেশ্বরের এক জুট মিলের শ্রমিক। তবে রক্তদানে মানুষকে উৎসাহিত করতে নিবেদিত প্রাণ তিনি। বারাসাত থেকে যাত্রা শুরু করে তিনি ইতিমধ্যে ঝাড়খণ্ড, বিহার, রাজস্থান, গুজরাট, মহারাষ্ট্র, উড়িষ্যা, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ মিলে মোট ১২টি রাজ্যে এই বার্তা পৌঁছে দিয়েছেন।



পূর্ব মেদিনীপুরের মেছেদায় পৌছালে মেদিনীপুর কুইজ কেন্দ্রের পক্ষ থেকে সম্পাদক ড.মৌসম মজুমদার সহ অন্যান্য সদস্যরা জয়দেব বাবুকে শুভেচ্ছা জানান। তাঁকে গাছের চারা, স্মারক ও উত্তরীয় দিয়ে সংবর্ধনা জানানো হয়।



জয়দেব বাবু এই সাইকেল র‍্যালির উদ্যোগ নিয়েছেন পশ্চিমবঙ্গ ভ্যালেন্টারি ব্লাড ডোনার্স অ্যাসোসিয়েশানের তত্ত্বাবধানে। জয়দেব বাবু জানান, যুব সমাজের কাছে গিয়ে এ ধরনের বার্তা পৌঁছে দিতে আরো অনেক মানুষকে এগিয়ে আসতে হবে। তাই তিনি যুব সমাজকে লক্ষ্য করে রক্তদানের বার্তা দিতে বেরিয়ে পড়েছেন রাস্তায়।