Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Popular Posts

Breaking News:

latest

বিশ্ব জল দিবসে বিলিভার্স ইর্স্টান চার্চ ও মাধাখালি ও কাকরা ব্রিজ অফ হোপের অভিনব উদ্যোগ !



পূর্বমেদিনীপুর.ইন : পূর্ব মেদিনীপুরের বিলিভার্স ইর্স্টান চার্চ এবং এই চার্চের অন্তর্গত শিশু বিকাশ প্রকল্প মাধাখালি ও কাকরা ব্রিজ অফ হোপের উদ্যোগে সাড়ম্বরে পালিত হল বিশ্ব জল দিবস।



শুক্রবার সকালে এই প্রকল্পের অন্তর্গত ছাত্রছাত্রীদের নিয়ে পাশাপাশি কয়েকটি গ্রাম যেমন মাধাখালি, এক্তারপুর, ভুপতিনগর, হেঁড়িয়া, কলাবেড়িয়া প্রভৃতি এলাকায় সচেতনতামুলক পদযাত্রা করা হয়।

পদযাত্রার মুল স্লোগান ছিল "জলই জীবন-জল অপচয় বন্ধ করুন"। জনবহুল জায়গায় ছাত্রছাত্রীদের নিয়ে ছোট্ট পথ নাটিকার মাধ্যমেও দেখানো হয় জলই জীবন জল অপচয় করলে আগামীদিনে জল সঙ্কট কতটা হতে পারে সেটাই মানুষের সামনে তুলে ধরা হয়।



তারপরে সমস্ত ছাত্রছাত্রী এবং অভিভাবকদের নিয়ে এক আলোচনাসভার আয়োজন করা হয়। এই আলোচনাসভায় উপস্হিত ছিলেন কলকাতা ডায়োসিসের বিশপ জাস্টিন মর থমাস, ফাদার সৌমেন পন্ডা, পূর্ব মেদিনীপুর জেলার দায়িত্বপ্রাপ্ত ফাদার তপন সাহু, দিব্যেন্দু রাউৎ, মহিতোষ দাস প্রমুখরা



বিশপ তাঁর বক্তৃতায় জলের গুরুত্ব, তাৎপর্য এবং কেন আমাদের জল সঞ্চয় করা প্রয়োজন তা বুঝিয়ে বলেন। সেইসঙ্গে পরিশ্রুত পানীয় জল পান করার জন্য বিলিভার্স ইর্স্টান চার্চের পক্ষ থেকে নিজেদের হাতে তৈরি বায়ো স্যান্ড ফিল্টার ৩০ জন দরিদ্র মানুষের হাতে তুলে দেওয়া হয়।

এলাকার সর্বস্তরের মানুষ এই অনুষ্ঠানকে সাধুবাদ জানিয়েছেন। সমগ্র অনুষ্ঠানটি বিলিভার্স ইর্স্টান চার্চের কলকাতা ডায়োসিসের সহযোগিতায় সম্পন্ন হয়। পুরো অনুষ্ঠান দক্ষতার সঙ্গে পরিচালনা করেন প্রোজেক্ট ইনচার্জ পঞ্চানন বারিক এবং বিউটি প্রধান।