Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Popular Posts

Breaking News:

latest

মারণ রোগ নির্মূল করতে আয়ুষ পরিষেবা চালু দেশজুড়ে, দিঘায় আয়োজিত হল সচেতনতা শিবির !



চন্দন বারিক, পূর্বমেদিনীপুর.ইন : ক্যান্সার, সুগার, হার্টের অসুখ এবং হৃদরোগ এই চারটি মারণ রোগ নিয়ন্ত্রণ ও নির্মূল করতে এবার দেশজুড়ে কর্মসূচী নিয়েছে কেন্দ্রীয় সরকারের আয়ুষ মন্ত্রক।



এই প্রকল্পের মাধ্যমে দেশের প্রায় দেড় লক্ষ উপস্বাস্থ্য কেন্দ্রকে হেলথ এন্ড ওয়েলনেস সেন্টাৱে উন্নতিকরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে আগেই। এবার গোটা দেশের প্রায় ১২ হাজার ৫০০ হেলথ এন্ড ওয়েলনেস সেন্টারে আয়ূষ পরিষেবা চালুর সিদ্ধান্ত নিল কেন্দ্রীয় সরকারের আয়ূস মন্ত্রক।

কিভাবে পাওয়া যাবে এই পরিষেবা সেই বিষয়ে সচেতনতা গড়তে একদিনের স্বাস্থ্য বিষয়ক প্রশিক্ষণ শিবির অনুষ্ঠিত হল দীঘা বাইপাসের একটি সভাঘরে। প্রদীপ প্রজ্জ্বলনের মধ্যদিয়ে প্রশিক্ষণ এর শুভ সূচনা করেন ডঃ অলোক নাথ মিশ্র।



এই প্রশিক্ষণ শিবিরে অংশগ্রহণ করেন পূর্ব পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম এই তিনটি জেলার প্রায় ৫০০ জন সদস্যন। অনুষ্ঠানটির সঞ্চালন করেন পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলার কো-অর্ডিনেটর প্রদীপ মাইতি।



এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রামনগর ২ ব্লকের স্বাস্থ্য কর্মাধ্যক্ষ বিজয় শংকর পট্টনায়ক, পদিমা-১ এর প্রধান কেয়া দোলাই, স্টেট কো-অডিনেটর জামালী সাহেব, বিধায়ক পাল, এ.কে. রহমান প্রমূখ।





No comments