Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Popular Posts

Breaking News:

latest

শ্রমিক অসন্তোষের পর এবার কেবিন ক্রুদের ধর্মঘটে বিপর্যস্ত হলদিয়া বন্দর !



পূর্ব মেদিনীপুর.ইন : বুধবার দিনভর শ্রমিকদের বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছিল হলদিয়া বন্দর। বন্দরের পন্য চুরির অভিযোগে কয়েকজন কর্মীকে হাতেনাতে পাকড়াও করার জেরে দিনভর লাটে উঠেছিল হলদিয়া বন্দরের কাজকর্ম।

গভীর রাতে সেই বিক্ষোভ প্রশমিত করে পুনরায় কাজ শুরু হলেও বৃহস্পতিবার সকাল থেকেই এক নতুন অধ্যায়ের শুরু হয়েছে হলদিয়া বন্দরে। কর্তব্যে গাফিলতির অভিযোগে এক মেরিন ক্রু'কে শাস্তি দেওয়ার ঘটনায় নতুন করে অশান্তি ছড়িয়েছে বন্দরের অন্দরে।

এর জেরে বৃহস্পতিবার সকাল থেকে জাহাজ ঢোকা বেরানোর কাজ পুরোপুরি থমকে রয়েছে বলে জানা গেছে। এই মেরিন ক্রু'রাই জাহাজগুলিকে বন্দরের ভেতরে নিয়ে আসা ও বাইরে নিয়ে যাওয়ার কাজ করেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে মেরিন ক্রু’দের ধর্মঘটের জেরে বড়সড় ক্ষতির মুখে পড়তে চলেছে বন্দর কতৃপক্ষ। মঙ্গলবার এক মেরিন ক্রু’কে শো কজের ফলে ধর্মঘটের পথ বেছে নেয় বাকি কর্মীরা

অভিযোগ, মেরিন ক্রু’রা দীর্ঘদিন ধরে কাজে অবহেলা করছে। রাতে ডিউটির সময়ে তারা বাড়ি গিয়ে ঘুমোয় বা অন্যত্র থাকে। লকগেটের কাছে তাদের ডিউটিতে পাওয়া যায় না। সম্প্রতি, কলকাতা পোর্ট ট্রাস্টের চেয়ারম্যানের ভিজিটের সময় এই ঘটনা ঘটায় এক মেরিন ক্রু’কে শোকজ করে কড়া বার্তা দিতে চায় বন্দর।


বন্দরের একটি শ্রমিক সংগঠনের প্রশ্রয়ে তারা পালটা হুমকি দেয় কাজ বন্ধের। তারপরই তারা এদিন সকাল থেকে লকগেট বন্ধ করে ধর্মঘটে বসে। দু'দিনের এই অব্যস্থার জেরে হলদিয়া বন্দরের বিপুল লোকসান হয়েছে বলে জানা গেছে। 


মোবাইলে আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন - Whatsapp


No comments