Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Popular Posts

Breaking News:

latest

বেহাল স্বাস্থ্য ব্যবস্থা, মারিশদার খড়িপুকুরিয়া স্বাস্থ্যকেন্দ্রে তালা ঝুলিয়ে বিক্ষোভ !



মিলন পন্ডা, পূর্বমেদিনীপুর.ইন :  স্বাস্থ্যকেন্দ্রের চূড়ান্ত অব্যবস্থার বিরুদ্ধে জোরদার বিক্ষোভ হল মারিশদা থানার খড়িপুকুরিয়া স্বাস্থ্যকেন্দ্রে। স্থানীয় বাসিন্দারা  চিকিৎসায় গাফিলতির অভিযোগ তু্লে স্বাস্থ্যকেন্দ্রে তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখালেন।

সোমবার সকালে কাঁথি ৩ ব্লকের খড়িপুকুরিয়া ব্লক স্বাস্থ্যকেন্দ্রে গিয়ে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে মারিশদা থানার পুলিশ। এরপর স্থানীয় বাসিন্দাদের বুঝিয়ে অবরোধ তুলে দেয়।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ব্লক স্বাস্থ্যকেন্দ্রের মেডিক্যাল অফিসার বিক্রম পন্ডার বিরুদ্ধে ভুরি ভুরি অভিযোগ রয়েছে। প্রথমতঃ এই স্থাস্থ্যকেন্দ্রে চিকিৎসক নিয়মিত আসেন না। কোনও রোগী এলে নুন্যতম পরিষেবা না দিয়েই তাদের কাঁথি হাসপাতালে স্থানান্তরিত করে দেওয়া হয়।


এছাড়াও ওই ব্লক স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসক ও নার্সরা ঠিক সময়ে আসেন না বলেও অভিযোগ। দুইজন নার্স আসেন তারাও রোগীদের অবহেলা করেন। বিক্ষোভকারীদের আরও অভিযোগ, নামে স্বাস্থেকেন্দ্রে হলেও এটি এখন আগাছার দখলে।

স্বাস্থ্যকেন্দ্রের অধিকাংশ জায়গা আগাছায় ভর্তি হয়ে রয়েছে। যদিও তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন স্বাস্থ্য আধিকারীক। তিনি জানান, তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ সম্পুর্ন ভিত্তিহীন। পূর্ব মেদিনীপুর জেলার তৃনমুল কংগ্রেসের সাধারন সম্পাদক কনিস্ক পন্ডা বলেন, বিষয়টি প্রশাসনের অধিকারীকদের দেখার জন্য জানিয়েছেন। 






No comments