Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Popular Posts

Breaking News:

latest

"আমরা চাষ করি আনন্দে"- তবে মাঠে-ঘাটে নয়, রাস্তায় !



মিলন পন্ডা, পূর্বমেদিনীপুর.ইন : বেহাল রাস্তার দিকে কোনওদিনই নজর দেয়নি প্রশাসন। সংস্কারের অভাবে বর্ষার সময় রাস্তা দিয়ে চলাই দায়। এর জেরে চূড়ান্ত সমস্যায় পড়তে হয় পূর্ব মেদিনীপুরের কাঁথি দেশপ্রাণ ব্লকের গ্রাম পঞ্চায়েতের ঝাওয়া এলাকার বহু বাসিন্দাকেই



এই নিয়ে বারে বারে আবেদন নিবেদনেও কারও টনক নড়েনি। অবশেষে ঝাওয়া-চম্পাইনগর কাঁচা রাস্তায় ধানগাছের চারা পুঁতে বিক্ষোভ দেখালেন স্থানীয় বাসিন্দারা স্থানীয় বাসিন্দা বসন্ত প্রধান ও ভাস্কর দাস অভিযোগ করে জানান, আশেপাশের এলাকার রাস্তা ঢালাই হলেও এই রাস্তাটি এখনও সেই মাটিরই রয়ে গিয়েছে।



একসময় রাস্তায় কিছু লালমাটি ছড়ানো হলেও বর্তমানে বৃষ্টির জন্য মোরামের আস্তরণ উঠে গিয়ে পুরো রাস্তাই মাটির রাস্তায় পরিণত হয়েছে। খানাখন্দে ভরে যাওয়ায় রাস্তায় চলাচল করাই দায় হয়ে পড়েছে।



অথচ এই রাস্তা দিয়ে দুটি গ্রাম সহ অন্যান্য এলাকার বাসিন্দারা যাতায়াত করেন। স্থানীয় লোকজনরা সবজি নিয়ে ব্লকের মুকুন্দপুর বাজারে যান। রাস্তায় ঝাওয়া পঞ্চানন প্রাথমিক বিদ্যালয় ও বড়বানতলিয়া হাইস্কুলের ছাত্রছাত্রীরা যাতায়াত করে।

এছাড়া স্থানীয় ঝাওয়া সমবায় সমিতি ও বড়বানতলিয়া স্বাস্থ্যকেন্দ্রে যেতে হলে এই রাস্তাটিকে ব্যবহার করতে হয়। তাদের দাবি এলাকার স্থানীয় বাসিন্দা কথা ভেবে রাস্তাটিকে অবিলম্বে ঢালাই করার ব্যবস্থা করা হোক।




No comments