Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Popular Posts

Breaking News:

latest

"অতিথি দেব ভবঃ", এগরায় বিজেপি রাজ্য সভাপতিকে পাশে নিয়ে একই মঞ্চে তৃণমূল বিধায়ক সমরেশ দাস, অস্বস্তিতে তৃণমূল !



মিলন পন্ডা, পূর্বমেদিনীপুর.ইন : এনআরসি, সিএএ, নাগরিকত্ব সংশোধনী আইন সব মিলিয়ে কেন্দ্র রাজ্য সম্পর্ক এক্কেবারে তলানিতে। ঠিক এমন একটা সময়ে খোদ অধিকারী গড়ে দাঁড়িয়ে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের সঙ্গে একই মঞ্চে সম্প্রীতির নজির গড়তে দিয়ে বেকায়দায় পড়লেন এগরার তৃণমূল বিধায়ক সমরেশ দাস।



শুক্রবার ছিল ঐতিহ্যশালী মেলা হল "এগরা মেলা" যা দেখতে দেখতে প্রায় ৩৪ বছরে পদার্পণ করেছে। আকাশে মেঘের ঘনঘটা, হিমেল হাওয়ার সঙ্গে ঝিরঝিরিয়ে বৃষ্টির এমন মারাত্মক প্রাকৃতিক দুর্যোগ উপেক্ষা করেই এই মেলার উদ্বোধনী মঞ্চে অনন্য সৌজন্যের নজির গড়তে হাজির হলেন তৃণমূল বিধায়ক সমরেশ দাস, বিজেপির রাজ্য সভাপতি এবং মেদিনীপুর লোকসভা কেন্দ্রের সাংসদ দিলীপ ঘোষ, সিপিআইয়ের প্রাক্তন বিধায়ক প্রবোধ পান্ডা।

এমন এক পরিবেশে এগরা মেলার মঞ্চে বক্তব্য রাখতে গিয়ে আবেগাপ্লুত হয়ে যান স্থানীয় তৃণমূল বিধায়ক সমরেশ দাস। তিনি তো পরিষ্কার জানিয়ে দিলেন, "অতিধি দেব ভবঃ"। তিনি বিজেপি সাংসদ হলেও একজন অতিথি। তাঁকে সসম্মানে অনুষ্ঠানের মঞ্চে বসিয়ে পাশাপাশি আলাপ আলোচনা করে যথেষ্ট আনন্দিত বলেই জানিয়েছেন তিনি।



একই মঞ্চে এমন হৃদ্যতা নিয়ে দিলীপ ঘোষও বেশ নস্টালজিক। তিনি সাফ জানিয়ে দিলেন, এগরা মেলা সৌহার্দের মেলা। এখানে কোনও রাজনীতির বার্তা দিতে তিনি আসেননি। প্রথমবার এমন একটি সৌজন্যের পরিবেশে এসে তিনি বেশ খোশ মেজাজেই এগরা ছেড়ে যান।

দেখুন সেই ভিডিওটি, যা ঘিরে শুরু হয়েছে চাপা বিতর্ক -


আর এই ঘটনা প্রকাশ্যে আসার পরেই চূড়ান্ত ক্ষুব্ধ তৃণমূলের জেলা নেতৃত্বরা। এই মুহূর্তে যখন কেন্দ্র রাজ্য সম্পর্ক প্রায় তলানিতে, বিজেপির সঙ্গে তৃণমূলের লাগাতার ঝামেলা চলছে ঠিক তখনই বিজেপির রাজ্য সভাপতির সঙ্গে একই মঞ্চ ভাগাভাগি করে অনুষ্ঠান করায় তৃণমূলের অন্দরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে।




তৃণমূলের একটা সূত্রের খবর, এই মর্মে এগরার বিধায়ককে দলের তরফে শো কজ লেটার পাঠানো হয়েছে ক্যুরিয়ারের মাধ্যমে। যদিও সমরেশবাবুর উক্তি, শো কজ লেটার হাতে এলে তিনি বিষয়টি নিয়ে তাঁর প্রতিক্রিয়া জানাবেন। অন্যদিকে দিলীপ ঘোষ জানিয়েছেন, যারা রাজনৈতিক সৌজন্য বোঝেন না তাঁদের রাজনীতি করা উচিত নয়। এগরায় দলমত নির্বিশেষে যে মেলার আয়োজন হয়েছে তা নিয়ে রাজনীতি করা একেবারেই উচিত নয়।
 




No comments