Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Popular Posts

Breaking News:

latest

অতিমারীতে বিপন্ন সমাজের পাশে দাঁড়িয়ে এক মাসের বেতন ত্রাণ তহবিলে দান করলেন প্রাথমিক শিক্ষক !

 

তমলুক (পূর্ব মেদিনীপুর) : একদিকে করোনা আবহে বহু মানুষের পরিবারে চরম দূরবস্থা, তার সঙ্গে যোগ হয়েছে সাম্প্রতিক ইয়স সহ বন্যার দুর্বিষহ যন্ত্রণা। এই পরিস্থিতিতে বেতনের কিছুটা অংশ মানবিক কারনে সমাজের জন্য দান করলেন পূর্ব মেদিনীপুরের তমলুকের আলাশুলি গোরাচাঁদ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরূপ ভৌমিক। তিনি নিজের একমাসের বেতন তুলে দিলেন মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে।

শনিবার অরূপ ৫০ হাজার টাকার চেক তুলে দেন জেলা শাসক পূর্ণেন্দু কুমার মাজী’র হাতে। সেই সঙ্গে ১০টি অক্সিমিটারও জেলা শাসকের হাতে তুলে দিয়েছেন অরূপ। অরূপ জানান, “অতিমারীতে বহু মানুষ প্রাণ হারাচ্ছেন। চিকিৎসার জন্য অর্থ যোগান দিতেও জেরবার হচ্ছেন অনেকেই। তাই আমার এক মাসের বেতনের টাকা সরকারের ত্রাণ তহবিলে জমা করলাম”।

অরূপের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন পূর্ব মেদিনীপুরের জেলা শাসক। তিনি জানান, “উনি একজন প্রাথমিক শিক্ষক। একজন হৃদয়বান মানুষ হিসেবে, মানুষের পাশে দাঁড়ানোর জন্য তিনি এই টাকা তুলে দিয়েছেন মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে। অতিমারির সময়ে অরূপবাবুর এই উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয়। তাঁর এই কাজ সমাজকে আরও উদ্বুদ্ধ করবে বলেই মনে করি। অসহায় মানুষের পাশে দাঁড়ানোর সামর্থ যাদের রয়েছে তাঁরা এভাবেই এগিয়ে আসবেন বলে মনে করি”।

স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, স্কুল শিক্ষক অরূপ সামাজিক কাজকর্মে নিজেকে সর্বদা যুক্ত রাখেন। বাড়ির আশেপাশের কেউ যখনই বিপদে পড়েছেন তাঁকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন এই স্কুল শিক্ষক। অরূপের উক্তি, “সমাজের প্রতি আমরা দায়বদ্ধ। এই পরিস্থিতিতে যারা সাবলীল তাঁদের উচিৎ সাধারণ মানুষের পাশে এসে দাঁড়ানো”। অরূপের এই উদ্যোগ বহু মানুষকে অনুপ্রাণিত করবে বলেই ধারণা জেলা প্রশাসনের।

  মোবাইলে আরও নিউজ আপডেট পেতে এইখানে ক্লিক করুন Whatsapp

 

No comments