Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Popular Posts

Breaking News:

latest

তাড়া খেয়ে ডলফিন পালালো আরও গ্রামের ভেতরে, ভুপতিনগরে বনকর্মীদের সব চেষ্টা ব্যর্থ !



পূর্ব মেদিনীপুর.ইন : পূর্ব মেদিনীপুরের ভুপতিনগর থানা এলাকায় খালের মধ্যে ঢুকে পড়েছিল একটি মস্তবড় ডলফিন। যা দেখতে উৎসাহী মানুষের ভীড় জমেছে খালের দুই পাড়ে। আর মানুষের তাড়া খেয়ে ডলফিনটিও ছুটছে দিগভ্রান্ত হয়ে।



এর ফলেই সেটির উদ্ধার কাজে নেমে ব্যাপক বেগ পেতে হচ্ছে বন দফতরের কর্মীদের। তাঁরা কিছুতেই ডলফিনটিকে বাগে আনতে পারেন নি। বনদফতরের কর্মীরা চাইছেন মাছটিকে না ধরেই তাড়া করে নদীতে ফিরিয়ে দিতে। কিন্তু গ্রামবাসীদের কোলাহলে সেটি দিগভ্রান্ত হয়ে উল্টো পথে ছুটছে।

বনদফতর সূত্রে খবর, প্রাথমিক ভাবে ডলফিনটি প্রায় ৩০০ কুইন্টাল-এর মতো ওজন বলে মনে করা হচ্ছে। তবে এই মুহুর্তে সেটি মূল খাল থেকে আরও একটি ছোট খালে গিয়ে ঢুকেছে। বনদফতরের কর্মীরা চাইছেন, যে কোনও ভাবেই হোক মাছটিকে যত দ্রুত সম্ভব মূল স্রোতে ফিরিয়ে দেওয়া। নয়তো ঘোলা জলে বেশী সময় থাকলে মাছটির প্রাণ সংশয় হতে পারে।



প্রসঙ্গতঃ বৃহস্পতিবার দুপুরের দিকেই প্রথম ডলফিনটিকে খালে ভাসতে দেখেন এলাকার বাসিন্দারা। সেই সময় কয়েকজন মৎস্যজীবি জাল নিয়ে মাছটিকে ধরতে তাড়া করে। তবে খবর পেয়ে বন দফতরের কর্মী ও পুলিশ ঘটনাস্থলে চলে এলে মৎস্যজীবিরা জাল তুলে নিয়ে পালায়।



এরপর থেকে টানা দু'দিন ধরে মাছটিকে তাড়া করে নদীর জলে ফেরত পাঠাতে চাইলেও শেষ পর্যন্ত সেই চেষ্টা ব্যর্থ হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। এই মুহূর্তে মাছটি ভুপতিনগর থেকে ভগবানপুরের দিকে চলে গিয়েছে বলে জানা গেছে।





No comments