Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Popular Posts

Breaking News:

latest

বুলবুল ঝড়ের মাঝেই মাছ ধরতে নেমে পূর্ব মেদিনীপুরে নিখোঁজ ৩, দাবী মন্ত্রী শুভেন্দুর !



পূর্বমেদিনীপুর।ইন : বুলবুল-এর আগেই সমূদ্রে মাছ ধরতে নিষেধাজ্ঞা জারী করেছিল আবহাওয়া দফতর। তবে সেই নিষেধাজ্ঞা জারির আগেই মাঝ সমূদ্রে থেকে গিয়েছিলেন বেশ কিছু মৎস্যজীবি। তেমনই ৩ মৎস্যজীবি বুলবুল ঝড়ের সময় থেকে নিখোঁজ রয়েছেন বলে জানিয়েছেন পরিবহন মন্ত্রী শুভেন্দু অধিকারী।



ঘূর্ণিঝড় বুলবুলের দাপটে কতটা ক্ষয়ক্ষতি হয়েছে পূর্ব মেদিনীপুরে তা জানতে শুক্রবার একটি উচ্চপর্যায়ের প্রশাসনিক বৈঠক আয়োজিত হয়েছে কোলাঘাটের তাপবিদ্যুৎ কেন্দ্রের কনফারেন্স হলে। জেলার প্রশাসনিক আধিকারীকদের উপস্থিতিতে জন প্রতিনিধিদের নিয়ে বৈঠকে ছিলেন মন্ত্রী শুভেন্দু অধিকারী। এছাড়াও উপস্থিত ছিলেন রাজ্যের ৯টি দফরের আধিকারিক ও সচিবরা।



সেই বৈঠক শেষেই মন্ত্রী শুভেন্দু অধিকারী জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর নির্দেশেই বুলবুলের ক্ষয়ক্ষতির পর্যালোচনা করতে কোলাঘাটে বৈঠকে বসেছিলেন তাঁরা। জেলার বিপুল অংশের ধান ও পান বরোজ নষ্ট হয়েছে। বহু গাছপালা ভেঙেছে। নষ্ট হয়েছে বাড়িঘরদোরও। সেসবের পর্যালোচনা করতে ক্ষতিগ্রস্ত এলাকাগুলির বিডিও সহ জনপ্রতিনিধিদের সঙ্গে বৈঠক হয়েছে এদিন।



শুভেন্দুবাবু জানিয়েছেন, যে ৩ মৎস্যজীবি নিখোঁজ রয়েছেন তাদের পরিবারের পাশে প্রশাসন সব সময় থাকবে। পাশাপাশি যে সমস্ত কৃষকদের ক্ষতির মুখে পড়তে হয়েছে তাঁরাও যাতে দ্রুত কৃষিবীমার টাকা পান সে বিষয়টিও দেখার জন্য প্রশাসন তৎপরতা শুরু করেছে।



এদিনের বৈঠকে মন্ত্রী শুভেন্দু অধিকারীর পাশাপাশি উপস্থিত ছিলেন কাঁথির সাংসদ শিশির অধিকারী,  তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী, জেলা শাসক পার্থ ঘোষ, জেলা পুলিশ সুপার ভি সলোমন নেশাকুমার সহ অন্যান্য দপ্তরের আধিকারিকরা।





No comments