Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Popular Posts

Breaking News:

latest

অবশেষে পূর্ব মেদিনীপুরে খালের জলে ঢুকে পড়া হতভাগ্য ডলফিনটির মর্মান্তিক মৃত্যু !



পূর্বমেদিনীপুর.ইন : গত দু'দিন ধরে পথ ভুলে খালের জলে ছুটে বেড়িয়েছে একটি ডলফিন। কিন্তু প্রশাসনের বিফল প্রয়াসে শেষ পর্যন্ত তাঁর মৃত্যু হয়েছে বলে জানা গেছে। স্থানীয় বাসিন্দারা ডলফিনের মৃতদেহটিকে উদ্ধার করেছে।



শনিবার পূর্ব মেদিনীপুরের ভুপতিনগর থানার নিতুড়িয়ার কাছে মৃত ডলফিনটিকে উদ্ধার করা হয়েছে। স্থানীয়রা জানিয়েছেন, মাছ ধরার জালে জড়িয়েই হতভাগ্য ডলফিনটির মৃত্যু হয়েছে। পুলিশ মৃত ডলফিনটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসছে বলে জানা গেছে।

ডলফিনের মর্মান্তিক মৃত্যু, উদ্ধার হল কিভাবে দেখুন ভিডিওটি-


প্রসঙ্গতঃ গত বৃহস্পতিবার দুপুরের পর ভুপতিনগরের উদবাদল এলাকায় খালের জলে ওই ডলফিনটিকে দেখতে পান স্থানীয়রা। খবর ছড়িয়ে পড়তেই ঝাঁকে ঝাঁকে মানুষ ছুটে আসেন ঘটনাস্থলে। এভাবে ডলফিনকে গ্রামের মধ্যে দেখতে পাওয়ায় উৎসাহের অন্ত ছিল না।



তবে তারই মাঝে কিছু স্থানীয় বাসিন্দা জাল নিয়ে মাছটিকে ধরতে চেষ্টা চালায়। যদিও পুলিশ ও বনকর্মীরা ঘটনাস্থলে চলে আসায় সেই প্রয়াস স্বার্থক হয়নি। তবে ওই পর্যন্তই ছিল প্রশাসনের তৎপরতা।

শুক্রবার দিনভর হাজার হাজার গ্রামবাসীরা খালের পাড়ে ডলফিনটিকে দেখতে এলে সেটি ভয় পেয়ে ক্রমেই আরও গ্রামের ভেতরের দিকে ঢুকে পড়তে থাকে। তবে মাছটিকে নদীতে ফেরৎ পাঠানোর কোনও পরিকাঠামোই ছিল না বনকর্মী বা পুলিশের হাতে। তাই তাঁরা প্রায় নীরব দর্শকের মতোই ডলফিনের পেছনে তাড়া করে ফেরেন।



শুক্রবার সন্ধ্যে নাগাদ হাল ছেড়ে দেন বনকর্মী ও পুলিশ। মাছটি তখন চলে গিয়েছে আরও গ্রামের ভেতরে। অবশেষে শনিবার সকালে উদবাদল থেকে প্রায় ৬ কিমি দূরে ডলফিনটিকে মৃত অবস্থায় উদ্ধার করা হল। বনকর্মীদের দাবী, তাঁরা মাছটিকে বড় খালের দিকে তাড়িয়ে এসেছিলেন। কিন্তু সেটির মৃত্যুর দায় কার? মুখে কুলুপ সকলেরই। 





No comments