Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Popular Posts

Breaking News:

latest

পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে জোরদার বিক্ষোভ, কয়লা-রেল বেসরকারীকরণের কালা কানুনের প্রতিলিপিতে আগুন !

পূর্ব মেদিনীপুর.ইন : লাগামছাড়া পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির জেরে নাভিশ্বাস উঠেছে সাধারণের। তারসঙ্গে আবার ৪১টি কয়লা খনি, রেলের মতো বৃহত্তর সরকারী নিয়ন্ত্রণাধীন সংস্থাকে বেসরকারিকরণের প্রতিবাদে পথে নেমে বিক্ষোভে সামল হল এসইউসিআই (…


পূর্ব মেদিনীপুর.ইন : লাগামছাড়া পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির জেরে নাভিশ্বাস উঠেছে সাধারণের। তারসঙ্গে আবার ৪১টি কয়লা খনি, রেলের মতো বৃহত্তর সরকারী নিয়ন্ত্রণাধীন সংস্থাকে বেসরকারিকরণের প্রতিবাদে পথে নেমে বিক্ষোভে সামল হল এসইউসিআই (কমিউনিস্ট) দলের নিমতৌড়ি লোকাল কমিটির সদস্যরা।

সোমবার নিমতৌড়িতে ৪১নং জাতীয় সড়ক সংলগ্ন এলাকায় বিক্ষোভ মিছিল করা হয় দলের পক্ষ থেকে। বিক্ষোভে পেট্রোল-ডিজেলের মূল্যবৃদ্ধির কালা সার্কুলার এবং কয়লাখনি-রেল বেসরকারিকরণের কালা সার্কুলারের প্রতিলিপি পড়ানো হয়।

অগ্নিসংযোগ করেন জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য প্রণব মাইতি। তিনি বলেন গত তিন মাসে পেট্রোল-ডিজেলের দাম ১৩ টাকার উপরে বেড়েছে। আন্তর্জাতিক বাজারে যখন তেলের দাম কমছে কেন্দ্রের বিজেপি সরকার তখন তেলের দাম বাড়াচ্ছে।

প্রসঙ্গতঃ ২০১৪ সালে আন্তর্জাতিক বাজারে যখন ব্যারেল পিছু তেলের দাম ১০৬ ডলার, দেশে তখন লিটার পিছু পেট্রোলের দাম ৭১টাকা ছিল। বর্তমানে তেলের দাম ৩৮ ডলারের নিচে।

তার সঙ্গে আবার এই লকডাউন এর মধ্যেই বিজেপি কৌশলে চটকদারি 'আত্মনির্ভর ভারত' স্লোগানের আড়ালে দেশের লাভজনক সরকারি ক্ষেত্রগুলিকে তুলে দিচ্ছে ব্যক্তি মালিকের হাতে, যা বাস্তবে দেশকে বিক্রি করে দেওয়ার সামিল।

বিজেপির এই ঘৃণ্য ষড়যন্ত্রের প্রতিবাদে সকলকে সোচ্চার হওয়ার আহ্বান জানান তাঁরা। এই একই দাবীতে মঙ্গলবার পূর্ব মেদিনীপুর জেলা শাসক দপ্তরেও বিক্ষোভ কর্মসূচিতে সামিল হওয়ার আহ্বান জানান তাঁরা।

No comments