Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Popular Posts

Breaking News:

latest

আমফানের ক্ষতিপূরণে ব্যাপক দুর্নীতি, নজির বিহীন বিক্ষোভের বহিঃপ্রকাশ দেখল নন্দীগ্রামের বিস্তীর্ণ এলাকা !

পূর্বমেদিনীপুর.ইন : অনেকদিন ধরে নন্দীগ্রামে শাসকদল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে বিভিন্নবিষয়ে দুর্নীতির অভিযোগ করছিলেন বিরোধী দল ও সাধারণ মানুষ। বিভিন্ন জায়গায় চলছিল ক্ষোভ বিক্ষোভ। কিন্তু সেভাবে প্রকাশ্যে সাধারণ মানুষকে ভয়ে বেরতে দে…

পূর্বমেদিনীপুর.ইন : অনেকদিন ধরে নন্দীগ্রামে শাসকদল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে বিভিন্ন  বিষয়ে দুর্নীতির অভিযোগ করছিলেন বিরোধী দল ও সাধারণ মানুষ। বিভিন্ন জায়গায় চলছিল ক্ষোভ বিক্ষোভ।

কিন্তু সেভাবে প্রকাশ্যে সাধারণ মানুষকে ভয়ে বেরতে দেখা যায়নি। কিন্তু আমফান ঝড়ের ক্ষতিপূরণকে কেন্দ্র করে একই সঙ্গে নন্দীগ্রামের বিভিন্ন জায়গায় জন সাধারণ ফেটে পড়েছে বিক্ষোভে। সাধারণ মানুষ এতটাই ক্ষুব্ধ যে, শাসকদের নেতাদের মারধর শুরু করেছে বলে অভিযোগ।

সম্প্রতি অমফান ঝড়ে নন্দীগ্রাম এলাকায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। রাজ্য সরকারের ঘোষণা অনুসারে বসত বাড়ি ক্ষতিগ্রস্ত মানুষের ক্ষতিপূরণের আবেদন করেন। কিন্তু দেখা যায় সরকারিভাবে ক্ষতিগ্রস্তদের তালিকায় তৃণমূল কংগ্রেসের অনেক নেতা, পঞ্চায়েত সদস্য ও অনুরাগীদের নাম।

যাদের পাকা বাড়ি আছে তারা পেয়েছে ক্ষতিপূরণের কুড়ি হাজার টাকা।  অথচ অসংখ্য প্রকৃত ক্ষতিগ্রস্তরা  আজও রয়েছে ভাঙা ঘরে। একটি-দুটি নয়, নন্দীগ্রামের অধিকাংশ গ্রাম পঞ্চায়েত এলাকায় অসংখ্য ব্যক্তিদের নামে এভাবে টাকা এসেছে। এরই প্রতিবাদের বিভিন্ন এলাকায় শুরু হয়েছে বিক্ষোভ।

বিক্ষুব্ধ জনতা নন্দীগ্রামের বিভিন্ন গ্রাম পঞ্চায়েত অফিস, বিভিন্ন পঞ্চায়েত সদস্যদের বাড়িতে এ নিয়ে বিক্ষোভ দেখায়। বিক্ষোভের মুখে পড়ে কোনও কোনও পঞ্চায়েত সদস্য বলেছেন, গ্রাম পঞ্চায়েত প্রধানের কাছে টাকা ফেরত দিয়েছেন। বিক্ষোভকারীদের অভিযোগ, পঞ্চায়েত সদস্যদের কাছে ক্ষতিপূরণের কথা বলতে গেলে মারধর করে।

সাধারণ মানুষের বিক্ষোভে পড়ে তৃণমূল কংগ্রসের একজন অঞ্চল সভাপতি ও তার সহযোগীদের আটক করে রেখে মারধর করা হয়েছে বলে অভিযোগ। এই দুর্নীতিকে কেন্দ্র করে সারা নন্দীগ্রাম এখন উত্তাল। এমন কাঁচা কাজের জন্য সাধারণ মানুষের কাছে হাস্যকর হয়ে উঠেছে নন্দীগ্রামের তৃণমূল। আর বিরোধী বিজেপি এই সুযোগে ক্ষমতাসম্পন্ন হয়ে উঠছে বলে রাজনৈতিক মহল মনে করছেন।

বুধবার  দুপুরে নন্দীগ্রামের টেঙ্গুয়া মোড়ে বিজেপির এক কর্মসূচিতে পথ অবরোধ করে বিদ্যুত মন্ত্রীর কুশপুতুল পোড়ানো হয়। তাদের দাবি বিদ্যুত বিল বাতিল করতে হবে। রাজ্য সরকার ঘোষণা করেও বিদ্যুত বিল বাতিল না করায় তাদের এই বিক্ষোভ।


No comments