Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Popular Posts

Breaking News:

latest

আগাম প্রশিক্ষণে শতাধিক বেকার যুবক যুবতীদের সেনাবাহিনীতে যোগদানের পথ দেখাচ্ছেন কাঁথির প্রাক্তন সেনাকর্মী !

পূর্বমেদিনীপুর.ইন : বেকার যুবক যুবতীদের কাছে একটি গুরুত্বপূর্ণ কেরিয়ার হিসেবে সেনাবাহিনীর চাকরী অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই সঙ্গে রয়েছে দেশ সেবার সেরা সুযোগ। আর এই কাজে যোগ দিতে হলে চাই শারীরিক সক্ষমতা, সেই সঙ্গে চাই আগাম প্রস্তুতি…


পূর্বমেদিনীপুর.ইন : বেকার যুবক যুবতীদের কাছে একটি গুরুত্বপূর্ণ কেরিয়ার হিসেবে সেনাবাহিনীর চাকরী অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই সঙ্গে রয়েছে দেশ সেবার সেরা সুযোগ। আর এই কাজে যোগ দিতে হলে চাই শারীরিক সক্ষমতা, সেই সঙ্গে চাই আগাম প্রস্তুতিও।

বেকার যুবকদের এমনই এক আকর্ষক চাকরীর পথ দেখাচ্ছেন পূর্ব মেদিনীপুরের কাঁথি থানা এলাকার প্রাক্তন সেনা কর্মী রতন প্রধান। কাঁথি ৩ ব্লক-এর অন্তর্গত দেবেন্দ্র অঞ্চলের মধ্যে বলাগাড়িয়া গ্রামে তিনি গড়ে তুলেছেন সন্ধ্যা ডিফেন্স একাডেমী নামের একটি শিক্ষাপ্রতিষ্ঠান।

২০১৭ সালে এই প্রতিষ্ঠানটি গড়ে তোলেন রতনবাবু। প্রায় চার একর জায়গার উপর এই সন্ধ্যা ডিফেন্স একাডেমীটি তৈরি করা হয়। প্রথমে মাত্র ৩০ জন ছাত্র নিয়ে এই শিক্ষা প্রতিষ্ঠানটি পথ চলা শুরু করলেও বর্তমানে তাদের ছাত্র সংখ্যা প্রায় ১৪২ জোন।

রতনবাবুর দাবী, সন্ধ্যা ডিফেন্স একাডেমিতে যে সমস্ত ছাত্র এবং ছাত্রীরা থাকে তাদের সমস্ত খরচ বহন করে একাডেমি নিজেই। নিয়মিত প্রশিক্ষণ দিয়ে এই সমস্ত যুবক যুবতীদের তৈরি করা হয় আগামী দিনের সেনাবাহিনীতে যোগদানের জন্য।

সংস্থার কর্ণধার জানিয়েছেন, তিনি শুধুমাত্র এই ডিফেন্স একাডেমীর মধ্যেই সীমাবদ্ধ থাকছেন না। বিভিন্ন সমাজকল্যাণমূলক কাজেও জড়িত থাকেন তিনি। রতনবাবু জানান, আগামী দিনে এই একাডেমিকে আরও বড় করার পরিকল্পনা রয়েছে এবং আরও বেশি ছাত্রছাত্রীকে এখানে রেখে প্রশিক্ষণের প্রয়াস চলছে।




No comments