Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Popular Posts

Breaking News:

latest

Haldia : কথা রাখেনি কর্তৃপক্ষ, ঝঞ্ঝা মাথায় নিয়েই কাজের দাবীতে হলদিয়ায় উদ্বাস্তু ও জমিহারাদের জোরাল বিক্ষোভ !

 


দীপক প্রধান, হলদিয়া  : দুর্যোগপূর্ণ আকাশ, দফায় দফায় চলছে ভারী বৃষ্টি। তারই মাঝে চাকরীর দাবীতে হলদিয়ার এমসিপিআই (মিতস্যুবিশি) কারখানার গেটে মঙ্গলবার সকালই থেকে জোরদার বিক্ষোভ শুরু করলেন জমিহারা উদ্বাস্তু ও ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা। বাইরে থেকে লোক নেওয়া হলেও উদ্বাস্তু পরিবারেরা কাজ থেকে বঞ্চিত হচ্ছেন বলে দাবী জানিয়েছেন আন্দোলনকারীরা।

এদিন কারখানার মূল গেটের সামনে বিক্ষোভকারীদের আন্দোলনের জেরে কাজে আসা শ্রমিকরা কারখানায় ঢুকতে বাধা পান। তবে পরে বিক্ষোভকারীরা কারখানার কাজ চালু রাখতে শ্রমিকদের জন্য রাস্তা ছেড়ে দেন। একটানা বৃষ্টি বিক্ষোভকারীদের বিরত করতে পারেনি। গায়ে রেনকোট, মাথায় ছাতা নিয়েই কয়েক’শ মানুষ স্বতঃস্ফূর্ত ভাবে বিক্ষোভ দেখাতে থাকেন।

বিক্ষোভকারীদের দাবী, বিভিন্ন রাজ্য থেকে শ্রমিকদের কাজে নিয়োগ করা হচ্ছে। সম্প্রতি এমনই প্রায় ২০ জনকে নিয়োগ করা হয়েছে। ঘটনা জানার পর থেকেই কারখানার গেটে বিক্ষোভ দেখাতে এসেছি। কারখানা কর্তৃপক্ষ নিজের ইচ্ছে মতোই এই কাজ করছে। স্থানীয় ও জমিহারা ছেলেমেয়েদের কাজে নিয়োগ না হলে এই বিক্ষোভ চলবে বলে আন্দোলনকারীরা দাবী জানান।

ঘটনার খবর পেয়েই তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির তমলুক সাংগঠনিক জেলার সভাপতি তাপস মাইতি ঘটনাস্থলে পৌঁছান। তাপস জানান, শ্রমিকদের সঙ্গে আলাপ আলোচনা চলছে বিক্ষোভ তোলার জন্য। পরে কারখানা কর্তৃপক্ষ ও শ্রমিকদের নিয়ে আলোচনায় বসে সমস্যা মিটিয়ে দেওয়া হবে বলেই আশ্বস্ত করেছেন তিনি।

 

No comments