Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Popular Posts

Breaking News:

latest

বই পড়ায় উৎসাহ যোগাতে গোপীবল্লভপুরে প্রাথমিক স্কুলের শিক্ষক ও ছাত্রছাত্রীদের অভিনব উদ্যোগ !

পার্থ খাঁড়া, পূর্ব মেদিনীপুর.ইন : বই পড়ার অভ্যাস তৈরি করা এবং তার চর্চা বাড়ানোর লক্ষ্যে অভিনব উদ্যোগ নিয়েছে ঝাড়গ্রামের গোপীবল্লভপুর ১ নম্বর ব্লকের বৈতালপাড়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র ছাত্রীরা। তাঁদের উদ্যোগে সাধারণ …


পার্থ খাঁড়া, পূর্ব মেদিনীপুর.ইন : বই পড়ার অভ্যাস তৈরি করা এবং তার চর্চা বাড়ানোর লক্ষ্যে অভিনব উদ্যোগ নিয়েছে ঝাড়গ্রামের গোপীবল্লভপুর ১ নম্বর ব্লকের বৈতালপাড়া প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র ছাত্রীরা। তাঁদের উদ্যোগে সাধারণ মানুষের দরজার সামনে পৌঁছে যাচ্ছে ভাম্যমান গ্রন্থাগার l

এলাকার সাধারণ মানুষের কাছে সেই সুযোগ পৌঁছে দিতে বিশেষ উদ্যোগ নিয়েছে ছাত্রছাত্রীরাl এই প্রাথমিক বিদ্যালয়ের ভ্রাম্যমান 'কিশলয়' গ্রন্থাগার বইয়ের ডালি নিয়ে পৌছে যাচ্ছে সাধারণ মানুষের দরজায় দরজায়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুখময় পান্ডা জানিয়েছেন,  ছাত্র-ছাত্রীদের সহযোগিতায় প্রত্যেক শনিবার এই ভ্রাম্যমান কিশলয় গ্রন্থাগার ছুটে চলছে গ্রামে গ্রামে। সাধারণ মানুষ যাতে এই পরিষেবা থেকে বঞ্চিত না হয় তাই ছুটির দিনেও তাদের  পরিষেবা দেওয়া হচ্ছে।


বিদ্যালয় কর্তৃপক্ষের নিয়ম অনুযায়ী ভ্রাম্যমান কিশলয় গ্রন্থাগারের  রেজিস্টারে  সই করে এলাকার মানুষ বই নিচ্ছেন এবং এক সপ্তাহের মধ্যে তা ফেরত দিচ্ছেন। এর জন্য কোমও খরচও দিতে হয়না।

No comments