Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Popular Posts

Breaking News:

latest

পূর্ব মেদিনীপুরের এগরার বিয়েবাড়ির আরও দুই মহিলার শরীরে মিলল করোনার জীবানু !

ছবি- প্রতীকি


পূর্বমেদিনীপুর.ইন : সত্যি হল আশঙ্কা। গড়িয়ায় করোনা আক্রান্ত প্রৌঢ় পূর্ব মেদিনীপুরের এগরায় তাঁর আত্মিয়ের বিয়েবাড়িতে যে গিয়েছিলেন সেখানেই মিলল আরও ২ করোনা আক্রান্তের হদিশ। শুক্রবার ওই পরিবারের ১৩ জন সদস্যের নমুমা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল।



তাঁদের মধ্যে ২ মহিলার শরীরে করোনার জীবানু মিলেছে বলে রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রে জানা গেছে। তাঁরা এগরা সুপার স্পেশালিটি হাসপাতালের আইসোলেশানে ভর্তি বলে প্রাথমিক ভাবে জানা গেছে। এরফলে এই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭। তবে ওই বিয়েবাড়িতে ঠিক কার হাত ধরে করোনার জীবানু ছড়িয়েছে তা এখনও চিহ্নিত হয়নি বলে সূত্রের খবর।

পূর্ব মেদিনীপুরের জেলা শাসক পার্থ ঘোষ জানিয়েছেন, জেলা প্রশাসনের তরফে ইতিমধ্যে জোরদার তৎপরতা শুরু হয়েছে বিদেশ ও ভিন রাজ্য থেকে আগত মানুষদের চিহ্নিত করার কাজ। এজন্য জেলার প্রতিটি প্রাইমারী হেলথ সেন্টারের অধীন কর্মরত আশা কর্মী ও স্বাস্থ্য কর্মীরা নিরলস কাজ চালিয়ে যাচ্ছেন।



তিনি জানানা, যারাই সম্প্রতি বিদেশ ও ভিন রাজ্য থেকে ফিরেছেন তাঁদের বাড়ি বাড়ি গিয়ে রিপোর্ট তৈরি করা হচ্ছে। সেই সঙ্গে ওই ব্যক্তিদের বাড়িতে আবদ্ধ থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। এবং প্রতিনিয়ত তাঁদের সঙ্গে মোবাইলে যোগাযোগ রাখা হচ্ছে। কারও গতিবিধি সন্দেহজনক ঠেকলেই তাঁদের চিকিৎসকের কাছে পাঠানো হচ্ছে।

এই মুহূর্তে গোটা দেশে করোনা আক্রান্তের পরিমান দাঁড়িয়েছে প্রায় ৯২০ জন এবং মৃতের পরিমান প্রায় ১৯ জন। অন্যদিকে বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন প্রায় ৬ লক্ষ এবং মৃতের পরিমান ছাড়িয়েছে প্রায় ২৭ হাজার।



রাজ্য সরকারের স্বাস্থ্য দফতর থেকে জারি রিপোর্টে জানা গেছে, এই মুহূর্তে রাজ্যে প্রায় ৩৭,৪৩৭ জন মানুষকে নজরদারীর আওতায় রাখা হয়েছে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন প্রায় ৩৭.২৬৬ জন। আইসোলেশানে আনা হয়েছে প্রায় ৫৫৫ জনকে এর মধ্যে হাসপাতালের আইসোলেশানে রয়েছেন প্রায় ১৭১ জন।

রাজ্যে এখন পর্যন্ত সন্দেহজনক ভাবে করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে ৩৬৭ জনের, এর মধ্যে আজই নমুনা সংগ্রহ হয়েছে ৫৯ জনের। এখন পর্যন্ত করোনা পরীক্ষার রিপোর্ট হাতে এসেছে ৩৬৭ জনের। এবং করোনায় রাজ্যে মৃত্যু হয়েছে ১ জনের।






No comments