Page Nav

HIDE

Grid Style

GRID_STYLE

Post/Page

Popular Posts

Breaking News:

latest

করোনা সংক্রমণ নিয়েই চেন্নাই থেকে ফ্লাইটে কলকাতা হয়ে পূর্বমেদিনীপুরে হাজির দুই ইঞ্জিনিয়ার, ক্ষোভে ফেটে পড়লেন মন্ত্রী শুভেন্দু !

পূর্বমেদিনীপুর.ইন :করোনা নিয়ে কেন্দ্র যে ঠিক কতটা উদাসীন তাঁরই প্রমাণ মিলল, যখন দুই যুবক করোনা পজিটিভ হয়েও বিমান ধরে চেন্নাই থেকে নির্দ্বিধায় ফিরলেন কলকাতায়। আর সেখান থেকে প্রাইভেট গাড়ি নিয়ে তাঁরা হাজির হয়ে যান পূর্ব মেদিনীপুরের …


পূর্বমেদিনীপুর.ইন : করোনা নিয়ে কেন্দ্র যে ঠিক কতটা উদাসীন তাঁরই প্রমাণ মিলল, যখন দুই যুবক করোনা পজিটিভ হয়েও বিমান ধরে চেন্নাই থেকে নির্দ্বিধায় ফিরলেন কলকাতায়। আর সেখান থেকে প্রাইভেট গাড়ি নিয়ে তাঁরা হাজির হয়ে যান পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার করোনা হাসপাতালে।

 

ঘটনায় যারপরনাই হতবাক পূর্ব মেদিনীপুর জেলা স্বাস্থ্য দফতরও। সূত্রের খবর, জেলার তমলুকের শহীদ মাতঙ্গিনী ব্লকের দুই যুবক পেশায় তাঁরা মেকানিক্যাল ইঞ্জিনিয়ার। কর্মসূত্রে তাঁরা চেন্নাইয়ের চিঙ্গুলপুটে থাকত। সম্প্রতি তাঁরা বাড়ি ফিরতে চাইলে সংস্থাটির তরফে তাঁদের সোয়াব পরীক্ষা করানো হয় গত ১২ জুন।

 

১৩ই জুন রিপোর্ট আসে ওই দুই যুবক করোনা পজিটিভ। কিন্তু আশ্চর্যজনক ভাবে দুই যুবককে সেখানকার হাসপাতালে পাঠানো হয়নি। পরিবর্তে গতকাল ১৪ জুলাই তাঁরা একটি বেসরকারী সংস্থার বিমানে চড়ে সাতসকালে এসে পৌঁছান কলকাতা বিমানবন্দরে। এরপর বেসরকারী গাড়ি ভাড়া করে তাঁরা হাজির হন পাঁশকুড়ার করোনা হাসপাতালে।

 

সকালে দুই যুবক হাসপাতালের সুরক্ষাকর্মীদের জানান, তাঁরা করোনা পজিটিভ। তাঁদের হাসপাতালে ভর্তি করা হোক। তাঁদের কথা শুনেই হতবাক হয়ে যান সুরক্ষাকর্মী। এরপর রিপোর্ট খতিয়ে দেখেই দ্রুত তাঁদের হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু করোনা পজিটিভ হয়েও কিভাবে তাঁরা অবলীলায় বিমানে চড়ে ঘুরে বেড়ালেন? এই প্রশ্ন তুলেই সরব হয়েছেন মন্ত্রী শুভেন্দু অধিকারী।

 

তিনি এরজন্য সরাসরি কেন্দ্রের অসামরিক বিমান পরিবহন দফতর সহ কেন্দ্রের বিরুদ্ধেও তোপ দেগেছেন। ইচ্ছাকৃত ভাবে করোনা আক্রান্ত যুবকদের রাজ্যে পাঠিয়ে দেওয়া হয়েছে বলেও দাবী জানিয়েছেন তিনি। এই ঘটনার প্রতিবাদে কলকাতা বিমানবন্দর কর্তৃপক্ষ, কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী এবং ইন্ডিগো কর্তৃপক্ষকে চিঠি পাঠিয়েছেন তিনি।

 

তাছাড়া আইসিএমআর কেন করোনা আক্রান্তদের তালিকা বিমানবন্দরে পাঠাননি তা খতিয়ে দেখতে হবে। এই যুবকদের জন্য বিমানে অন্য যে সমস্ত যাত্রীরা ছিলেন তাঁদের মধ্যে যে অনেককে আক্রান্ত করেননি তার নিশ্চয়তা কে দেবেন? এই ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের পাশাপাশি এটাকে ঠেকানো দরকার বলেই দাবী জানিয়েছেন তিনি।

 

তিনি আরো বলেন, ইতিমধ্যে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে এই বিষয়ে জানিয়েছেন এবং উচ্চ পর্যায়ে ঘটনার তদন্ত করে এর বিহিত ব্যবস্থা করার কথাও জানালেন তিনি। শুভেন্দুবাবু জানান, দুই যুবককে হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি নেওয়া হয়েছে। কিন্তু এভাবে ইচ্ছাকৃত ভাবে করোনা আক্রান্তদের ছেড়ে দেওয়া বিরুদ্ধে প্রতিবাদে সরব হয়েছেন তিনি।


No comments